আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

ধামরাইয়ে ৮ বছরের প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

 

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে ৮ বছরের প্রতিবন্ধী এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিতা শিশুকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছে এলাকাবাসী।
এ’ঘটনায় ধামরাই থানায় ওই ধর্ষকের বিরুদ্ধে ধামরাই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
স্হানীয় লোকজন ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, ধামরাই উপজেলার সোমবাগ ইউনিয়নের বাদে গাওয়াইল গ্রামের পরিত্যক্ত বাড়িতে সোমবার (২৯শে সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ৮ বয়স বয়সী ওই প্রতিবন্ধী শিশু কামরাঙা খেতে গেলে ধর্ষক একই গ্রামের মোঃ জয়েন খা’র ছেলে মোঃ আরশেদ খা (৪২) কামরাঙ্গা পেরে দেওয়ার কথা বলে পাকা ভবনের পেছনে নিয়ে যায় এর পর তাকে ফুঁসলিয়ে ধর্ষণ করে । এতে ওই প্রতিবন্ধী শিশু মারাত্মক ভাবে রক্তাক্ত ও জখম হয়। ধর্ষিতা ওই শিশুর ডাক-চিৎকার শুনে স্হানীয় লোকজন এগিয়ে আসলে ধর্ষক দৌড়ে পালিয়ে যায়। পরে ধর্ষিতা ওই প্রতিবন্ধী শিশুকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।
এ’বিষয়ে প্রতিবন্ধী শিশুর মা বলেন আমি গরীব অসহায় মানুষ । আমার কোন বাড়ি-ঘর নেই। আমি আমার ভাইয়ের বাড়িতে থাকি। প্রতিদিনের ন্যয় আমি ছুটে যাই মানুষের দুয়ারে-দুয়ারে সাহায্যের জন্য, যা দিয়ে আমি আমার সংসার চালাই । আমি আমার প্রতিবন্ধী শিশু মেয়ের ধর্ষকের বিচার চাই, কঠোর শাস্তি চাই।
এ’বিষয়ে সোমবাগ ইউপির চেয়ারম্যান মোঃ আজাহার আলী বলেন প্রতিবন্ধী শিশু ধর্ষণের খবর শুনেছি। মেয়ের মা আমার কাছে এসেছিল। আমি ধর্ষকের শাস্তির জন্য পুলিশকে জানিয়েছি।
এ’ব্যাপারে ধামরাই থানা পুলিশকে অবহিত করলে ধর্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ধামরাই থানার পুলিশ উপ-পরিদর্শক তন্ময় সাহা।
এ’মামলার তদন্ত কর্মকর্তা ধামরাই থানার পুলিশ উপ-পরিদর্শক তন্ময় সাহা বলেন প্রতিবন্ধীশিশু ধর্ষণের ঘটনার নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা পেয়েছি। ধর্ষককে গ্রেফতারের চেষ্টা চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ